September 19, 2024, 5:13 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫।

filter: 0; fileterIntensity: 0.0; filterMask: 0; module: j; hw-remosaic: 0; touch: (-1.0, -1.0); modeInfo: ; sceneMode: Auto; cct_value: 0; AI_Scene: (-1, -1); aec_lux: 131.3099; hist255: 0.0; hist252~255: 0.0; hist0~15: 0.0;

বগুড়া শাজাহানপুর প্রতিনিধিঃ বগুড়ার শাজাহানপুরে জমা-জমিকে কেন্দ্র করে দুই পক্ষের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। ওই সংঘর্ষে দুই পক্ষের ৫জন আহত হয়েছেন। এতে করে থমথমে অবস্থা বিরাজ করেছে ওই এলাকায়।

গত ১৮ই আগষ্ট বিকাল ৩.৩০ মিনিটের দিকে উপজেলার খরনা ইউনিয়নের ভাদাইকান্দি গ্রামের নূরুল ইসলাম গ্ররুপ ও আল-আমিন গ্ররুপের মধ্যে ওই সংঘর্ষের ঘটনা ঘটে।
জানা যায়, বেশ কিছু দিন ধরে ওই জমিটি নিয়ে দুই গুরুপের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। বিষয়টি নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের বোর্ড এবং থানা পুলিশকে জানিয়েও কোন সুরাহা মিলে নাই। পরে ওই মারপিটের ঘটনা ঘটে। এ নিয়ে উভয়ই গুরুপ থানায় পালটাপালটি মামলা দায়ের করেছে।
এবিষয়ে জানতে যোগাযোগ করা হলে অভিযোগ কারী আল-আমিন বলেন আমার বাপ দাদার পৈত্রিক সম্পত্তি চাচাসহ তার ছেলেরা জোর পূর্বক দখল করার চেষ্টা করে বহু দিন ধরে। আমরা মামলা করে রায় পাই সেই থেকে ভোগ দখল করে আসিতেছি। গত ৫ই আগষ্ঠ শেখ হাসিনা সরকার পতনের পর হঠাৎ করে তারা সন্ত্রাসী বাহিনী নিয়ে এসে আমাদের জমি থেকে জোরপূর্বক ফসল তুলে নিয়ে যায় এবং দখলের চেষ্টা করে ব্যর্থ হয়। তারা আমার মা, ভাই বোনদের মারপিট করে আহত করেন।

এ বিষয়ে নুরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন আমি সিয়েস মূলে জমির মালিক তারা অবৈধ্য ভাবে দখল করে খাচ্ছে। আমরা যখন জমিতে যাই তখন তারা আমাদের বাধা দিলে ছেলে পেলেদের সাথে মারপিটের ঘটনা ঘটে। তারা আমাকে মেরে হাত ভেংগে দেয়, আমাদের আরো একজনকে আহত করে। এরপর আমি থানায় মামলা করি।কাগজ ও দলিল মূলে যদি তারা জমি পায় তাহলে আমি জমি ছেড়ে দেব।

এ ঙগবিষয়ে জানতে যোগাযোগ করা হলে শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম বলেন ঘটনার সংবাদ পেয়ে ওই এলাকাতে একটি আর্মিসহ টহল দল ছিল তাদেরকে সেখানে দ্রুত পাঠিয়ে দিয়েছিলাম। এবিষয়ে দুই গুরুপের পালটাপালটি মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com